৮:২৬ অপরাহ্ন

বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২১ উদযাপিত
ads
প্রকাশ : অগাস্ট ৩০, ২০২১ ২:৫৭ অপরাহ্ন
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২১ উদযাপিত
ক্যাম্পাস

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ) জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির আয়োজনে মাছের পোনা অবমুক্ত করার মধ্য দিয়ে “জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১” উদযাপন করেছে।

আজ সোমবার(৩০ আগস্ট) সকাল ১১টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির উদ্যোগে ব্রহ্মপুত্র নদের ঘাটে মাছের পোনা অবমুক্ত করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, কয়েক বছর আগেও বাংলাদেশে খাদ্য পুষ্টির অভাব দেখা দিবে এমন একটা সম্ভাবনা ছিল। কিন্তু বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক এবং ছাত্র ছাত্রীদের গবেষণালব্ধ ফলাফল প্রান্তিক কৃষকের মাঝে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে দেশে প্রোটিন এবং ভিটামিনের চাহিদা পূরণ করা সম্ভব হয়েছে। আমি শ্রদ্ধাভরে স্মরণ করি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার সুচিন্তা এবং অবদান কৃষিবিদদের প্রথম শ্রেণীর সম্মাননা যার মাধ্যমে এই পুষ্টি ঘাটতি পূরণের অগ্রযাত্রা শুরু। আজকে ফিশারিজ অনুষদের শিক্ষক-ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারীদরে নিরলস পরিশ্রমের ফসল আজকের এই মাছের ঘাটতি পূরণ। আমি আশাবাদ ব্যক্ত করি ভবিষ্যতে আমরা মাছ উৎপাদনের ব্যাপারে আরো সাফল্যমন্ডিত হবো।

মৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মাহফুজুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন এর পরিচালক প্রফেসর ড. হারুন-অর-রশিদ, প্রোক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দিন, বাকৃবি জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ আবুল মনসুর ,প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সরদার, প্রফেসর ড. মোছাঃ কানিজ ফাতেমা, প্রফেসর ড. ফাতেমা হক শিখাসহ মাৎস্যবিজ্ঞান অনুষদের আরোও শিক্ষক-শিক্ষার্থী।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. এ. কে. শাকুর আহম্মদ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop