৪:২৫ পূর্বাহ্ন

শনিবার, ২০ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসে কোস্টাল ভেট সোসাইটি বাংলাদেশ এর উদ্যোগে ৫ম বৈজ্ঞানিক সম্মেলন অনুষ্ঠিত
ads
প্রকাশ : জানুয়ারী ২২, ২০২৩ ১০:০৪ পূর্বাহ্ন
পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসে কোস্টাল ভেট সোসাইটি বাংলাদেশ এর উদ্যোগে ৫ম বৈজ্ঞানিক সম্মেলন অনুষ্ঠিত
ক্যাম্পাস

বাবুগঞ্জ প্রতিনিধি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বরিশাল ক্যাম্পাসে দি কোস্টাল ভেট সোসাইটি বাংলাদেশ এর উদ্যোগে দিনব্যাপী ৫ম বার্ষিক বৈজ্ঞানিক সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে।
২১ জানুয়ারী সকাল ৯ টায় ভার্চুয়ালী সম্মেলনের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত । সম্মেলনের প্রতিপাদ্য বিষয় “Emerging and re-emerging infectious diseases: threat to animal health and food safety

এর উপর মূল প্রবন্ধ উপস্থাপণ করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্যাথোলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু হাদি নুর আলী খান। দি কোস্টাল ভেট সোসাইটি বাংলাদেশ এর সভাপতি অধ্যাপক ড. এ. কে এম. মোস্তফা আনোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন অধ্যাপক ড. মোঃ সেলিম আহাম্মদ,আহবায়ক, সম্মেলন আয়োজন কমিটি। কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপণ করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ্যানিমাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন, অধ্যাপক ড. মোঃ আহ্সানুর রেজা, অত্র বিশ্ববিদ্যালয়ের রির্সাচ এন্ড ট্রেনিং সেন্টার এর পরিচালক, অধ্যাপক ড. মোঃ ফজলুল হক, জেলা প্রানিসম্পদ কর্মকর্তা ড. মো. নুরুল আলম, প্রাণিসম্পদ দপ্তর, বরিশাল। ধন্যবাদ বক্তব্য রাখেন সম্মেলন আয়োজন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মিল্টন তালুকদার।

সম্মেলনের সায়েন্টিফিক সেশনে ২৪ টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হয়। কনফারেন্সে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকমন্ডলী ও গবেষকবৃন্দ, বরিশাল বিভাগে কর্মরত বিভিন্ন পর্যায়ের প্রাণিসম্পদ কর্মকর্তাগণ, বিভিন্ন উন্নয়ন সংস্থার গবেষকবৃন্দ, বিভিন্ন ফ্যার্মাসিউটিক্যালস্ কোম্পানিতে কর্মরত ভেটেরিনারিয়ান ও কর্মকর্তাগণ, অনুষদীয় এমএস ও ডিভিএম শিক্ষার্থীসহ প্রায় ২৫০ জন অংশগ্রহণ করেন।
প্রবন্ধ উপস্থাপণ শেষে মুক্ত আলোচনায় অংশগ্রহণকারী বক্তাগণ আয়োজক কমিটির ভূয়সী প্রশংসা করে বলেন এই কনফারেন্সে গবেষকবৃন্দেও উপস্থাপিত ফলাফল ভবিষ্যতে নিরাপদ প্রাণিজ প্রোটিনেরচাহিদা পূরণ ও আপদকালীন সময়ে প্রাণিসম্পদের যথাযথ ব্যবস্থাপনা ও চিকিৎসায় যথেষ্ট অবদান রাখবে।

 

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop